'সত্য ও ন্যায়ের পথে অবিচল'

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Comilla University Journalist Association (CoUJA)

সাংবাদিকদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রাধ্যক্ষের অযাচিত বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ

গত ১২ ডিসেম্বর, ২০১৭ খ্রিস্টাব্দে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এক ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্ধোধন অনুষ্ঠানে অত্র হলের প্রাধ্যক্ষ . দুলাল চন্দ্র নন্দী সাংবাদিকদের নিয়ে যে অযাচিত বক্তব্য প্রদান করেছেন তার তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

দীর্ঘ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠান কর্মসুচিতে . দুলাল চন্দ্র নন্দী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে কটুক্তি করে বক্তব্য প্রদান করে আসছেন। গত ১২ ডিসেম্বর বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের নিয়ে অসত্য বক্তব্য প্রদান করেছেন। সাংবাদিকরা মিথ্যা সংবাদ প্রচার করে বলে তিনি বক্তব্য প্রদান করেছেন। নিয়ে ১৩ ডিসেম্বর সাংবাদিক সমিতির সংবাদকর্মীরা তার সাথে দেখা করে বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে তিনি তার বক্তব্যেই অটল থেকেছেন। মিথ্যা সংবাদ পরিবেশনে সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ করে তিনি যে বক্তব্য রেখেছেন তার কোন প্রমাণ তিনি দেখাতে পারেননি। তাই সাংবাদিক সমিতি মনে করে তিনি সুকৌশলে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। এতে সাংবাদিকদের লেখার অধিকারকে তিনি প্রশ্নবিদ্ধ করেছেন। তিনি একটি দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হলেও তার বক্তব্যে দায়িত্বশীলতার কোন সমন্বয় দেখা যায়নি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) তার বক্তব্যের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছে। ধারাবাহিকভাবে সাংবাদিকদের নিয়ে এমন বিরূপ বক্তব্য মন্তব্য করে তিনি প্রকৃতপক্ষে সাংবাদিকদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। আগামীতে তাকে বক্তব্য প্রদানের ক্ষেত্রে সর্তকতা অবলম্বনের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বিনীতভাবে অনুরোধ করছে।

Leave a Comment

Your email address will not be published.

Bengali Bengali English English