'সত্য ও ন্যায়ের পথে অবিচল'

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Comilla University Journalist Association (CoUJA)

চবিতে সাংবাদিকদের হেনস্তা ও হুমকির ঘটনায় কুবিসাস’র নিন্দা ও প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের রুম দখলের চেষ্টা, হল থেকে বের করে দেওয়ার হুমকি ও অশালীন ভাষায় গালিগালাজের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। মঙ্গলবার (২১ জুন) এক যৌথ বিবৃতিতে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি শাহাদাত বিপ্লব ও সাধারণ সম্পাদক মো: মেহেদী হাসান মুরাদ।
গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ১৫ ও ১৬ জুন পর্যায়ক্রমে ছাত্রলীগের কিছু কর্মী বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে সাংবাদিকদের কক্ষে এসে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ক্রমাগত হুমকি এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এছাড়া ৯ থেকে ১০ জন ছাত্রলীগ কর্মী সাংবাদিকদের উপর একাধিকবার হামলা করতে উদ্যত হয় এবং বাতি বন্ধ করে কক্ষ ভাঙচুরের চেষ্টা করে।
এ ঘটনার প্রতিবাদ জানিয়ে যৌথ বিবৃতিতে কুবিসাস’র নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের সাথে এমন ঘৃণ্য আচরণ মূলত গণমাধ্যমের স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ। মুক্ত সাংবাদিকতার পথে বাধা সৃষ্টিকারী উদ্দেশ্যপ্রণোদিত এসব ঘটনায় কুবিসাস গভীর উদ্বেগ প্রকাশ করছে। এ ধরনের ঘটনা মুক্ত সাংবাদিকতা চর্চার অন্তরায় হয়ে উঠতে পারে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকেও গোনায় না ধরা এসব ঔদ্ধ্যত্যপূর্ণ ছাত্রলীগ কর্মীদের এখনই থামানো না গেলে ভবিষ্যতে যেকোনো ধরনের বড় দুর্ঘটনা ঘটতে পারে।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, সাংবাদিকদের সাথে এমন ন্যাক্কারজনক ঘটনার পাঁচদিন পরও প্রশাসন এখনো দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেওয়ায় বিস্ময় প্রকাশ করছে কুবিসাস। একই সাথে তদন্ত সাপেক্ষে উক্ত ঘটনার সুষ্ঠু বিচার ও পেশাগত কাজ চালিয়ে নিতে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা।
ধন্যবাদান্তে,
(মুহা. মহিউদ্দিন মাহি)
দপ্তর সম্পাদক
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Leave a Comment

Your email address will not be published.

Bengali Bengali English English