"সত্য ও ন্যায়ের পথে অবিচল"

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Comilla University Journalist Association (CoUJA)

আজ বৃহস্পতিবার  |  ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  বর্ষাকাল  |  ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

কুবিসাস কর্তৃপক্ষ (০৬ ডিসেম্বর, ২০১৮):

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী সাংবাদিকদের প্রাণের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) ‘সত্য ও ন্যায়ের পথে অবিচল’ মূলমন্ত্রকে ধারণ করে ৫ বছর পূর্ণ করেছে।  ৬ ডিসেম্বর ২০১৮ তে (বৃহস্পতিবার) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি।  ঐ দিন আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

বৃহস্পতিবার সকালে উৎসবমূখর পরিবেশে প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করে সাংবাদিক সমিতি।  শোভাযাত্রাটি ক্যাম্পাস ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।  পরে প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলামের উপস্থাপনায় ও সমিতির সভাপতি মো. মতিউর রহমানের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।  এ সময় বিশেষ অতিথি ছিলেন প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মাহবুবুল হক ভূঁইয়া এবং প্রভাষক মো. বেলাল হোসাইন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মুহাম্মাদ শফিউল্লাহ প্রমুখ।  আলোচনা সভা শেষে সংগঠনটির নেতৃবৃন্দসহ সকলকে নিয়ে কেক কাটেন উপাচার্য।

এর আগে আনন্দ শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদার, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, আইন বিভাগের বিভাগীয় প্রধান রোকসানা আকতার, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিএনসিসির সিইউও মো. সোহান শেখ, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি আদানান কবির সৈকত, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমিতির বিশেষ আয়োজন ছিল সদস্যদের মধ্যে অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের প্রীতি ক্রিকেট ম্যাচ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সাথে  প্রীতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট।