"সত্য ও ন্যায়ের পথে অবিচল"

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Comilla University Journalist Association (CoUJA)

আজ বৃহস্পতিবার  |  ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  বর্ষাকাল  |  ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিক সমিতির দায়িত্ব হস্তান্তর এবং প্রকাশনা উৎসব

কুবিসাস কর্তৃপক্ষ (০৬ ফেব্রুয়ারি, ২০১৯)

নানা আয়োজনে মধ্য দিয়ে গত ৬ ফেব্রুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদের দায়িত্ব হস্তান্তর ও প্রকাশনা উৎসব উদযাপন করা হয়। সাংবাদিক সমিতির (কুবিসাস) নতুন কার্যনির্বাহী পরিষদের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী (০৬ ডিসেম্বর, ২০১৮-৫ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী) সাময়িকীর মোড়ক উন্মোচন করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদ্য বিদায়ী কমিটির সভাপতি মো. মতিউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সমিতির প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এবং সমিতির সাবেক সভাপতি মুহাম্মাদ শফিউল্লাহ।

এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা পরিষদের সভাপতি জিনাত আমান ও সাধারণ সম্পাদক মো. আবদুল লতিফ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ, বিশ্বদ্যিালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, এস এ টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনধি আবু মূসাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ এবং সমিতির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সমিতির সাবেক সভাপতি মুহাম্মাদ শফিউল্লাহ বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকতাকে বলা হয় সাংবাদিকতার আতুড় ঘর। এখান থেকে বের হবে বিশ্বখ্যাত তুখোড় সাংবাদিকরা। তাদের সকল প্রকার ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে কাজ করতে হবে।’ বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, ‘সাংবাদিক সমিতি একটি শক্তিশালী সংগঠন। যারা নিয়মতান্ত্রিকভাবে তাদের কাজ করে যাচ্ছে। আশা করছি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘সাংবাদিকতা একটা মহান পেশা। সাংবাদিকদের জন্য অনেক বড় অপরাধ সংগঠিত হতে পারেনা। কারো উপর রাগ, বিরাগ বা অনুরাগ না রেখে সামনে এগিযে যাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।’

অনুষ্ঠানে সমিতির কার্যনির্বাহী কমিটি-২০১৮ এর সদস্যদের সম্মাননা স্বারক প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠান শেষে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর সভাপতি মো: জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানভির সাবিকের কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী সভাপতি মো: মতিউর রহমান।

ল্লেখ্য, গত বছরের ১২ ডিসেম্বর সমিতির ৫ম কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নতুন এ কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।