"সত্য ও ন্যায়ের পথে অবিচল"

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)

Comilla University Journalist Association (CoUJA)

আজ বৃহস্পতিবার  |  ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  বর্ষাকাল  |  ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ঢাবি সাংবাদিকের উপর হামলা; কুবিসাসে’র নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ও দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরিয়ত উল্যাহর উপর স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

 

মঙ্গলবার  (৯ ফেব্রুয়ারি)  কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক খালেদ মোর্শেদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানিয়েছেন সংগঠনটির সভাপতি তানভীর সাবিক এবং সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লব।

 

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও সাংবাদিকের উপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। এমন বর্বর হামলায় জড়িতদের দ্রুত তম সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমরা বিশ্বাস করি, স্থানীয় প্রশাসন এবং সংশ্লিষ্ট সংগঠন বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবেন। একই সাথে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করবেন। যাতে ভবিষ্যতে এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি না ঘটতে পারে। অন্যথায় ক্যাম্পাস সাংবাদিকদের কেন্দ্রীয় সংগঠন ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন’ দেশব্যাপী কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

 

জানা যায়,জমি বিরোধ মেটানোর চাঁদা না দেওয়ায় ফেনীর সোনাগাজীতে গত সোমবার দুপুরে স্থানীয় যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদের নেতৃত্বে এ মারধরের ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় আহত শরিয়ত উল্লাহকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ফেনীর সোনাগাজী মডেল থানায় ৪ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। আহত শরিয়ত উল্ল্যাহ ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদন। তিনি সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর মানু হাজী বাড়ির মৃত আমীর হোসেনের ছেলে। এ ঘটনায় চার আসামী হলেন আইয়ুব নবী ফরহাদ, শহিব উল্ল্যাহ, মো. জসীম উদ্দিন, ওমর ফারুক।